সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

real_madrid_cristiano_ronaldo_buys_teammates_watches.jpg

মহানুভবতা নেপালের পাশে ক্রিশ্চিয়ানো রোনালদো

রোনালদোর মহানুভবতা অবশ্য শুধুমাত্র দানে নয়। নিয়মিত রক্তদান করেন বলে কখনোই উল্কি আকান না। তাতে রক্ত দানে অসুবিধা হয়। অথচ ট্যাটু আকানো ফুটবলারদের কাছে নেশার মতো ।

মাঠের ক্রিশ্চিয়ানো রোনালদোকে তো চেনেন। ইস্পাত কঠিন দৃঢ় তার চাহনি, দুর্বার তার আক্রমণ। যেই আক্রমণে চুরমার করে দেন প্রতিপক্ষের রক্ষণভাগ। করেন একের পর এক গোল। মাঝে মধ্যে মাঠের বাইরেও ভুল খবরের কারণে শিরোনাম হন। কিন্তু রোনালদো প্রায়ই একটা কথা বলেন, সবাই তার ভেতরের মানুষটাকে কখনো ঠিকমতো চিনতে চাইল না। যে মানুষটার মন ভীষণ নরম, ভীষণ আর্দ্র। 

বরাবরই মানুষের দুর্দশায় এগিয়ে আসা রোনালদোর কানে পৌঁছে গেছে নেপালের ভয়াবহ ভূমিকম্প। নেপালের ভয়াবহ ভূমিকম্পে আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আক্রান্ত মানুষদের জন্য ৭০ লাখ ইউরো দান করেছেন তিনি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৩ কোটি টাকার সমান। ফ্রান্সের স্পোর্টস ম্যাগাজিন সো ফুত জানিয়েছে এই খবর।

দাতব্য প্রতিষ্ঠান সেভ দ্য চিলড্রেনের কাছে টাকাটা হস্তান্তর করছেন ৩০ বছর বয়সী এই ফুটবলার। নেপালের আক্রান্ত মানুষদের নিয়ে কাজ করছে সেভ দ্য চিলড্রেন। গত ২৫ এপ্রিল ভূমিকম্পে নেপালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। অন্তত ১০ হাজার মানুষ মারা গেছেন। ক্ষতিগ্রস্থ হয়েছে লাখ লাখ ঘর-বাড়ি। সহায় সম্বলহীন হয়ে নিদারুন সংকটে দিন কাটাচ্ছে  অজস্র মানুষ। তাদের পাশেই দাঁড়ালেন পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের বর্তমান বিশ্বের সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এর আগে অবশ্য গত মাসে নিজের ফেসবুক অ্যাকাউন্টে শিশুদের জন্য দান করার আহ্বান জানিয়েছিলেন। 

এটা রোনালদোর জন্য প্রথম কোনো দাতব্য কাজ নয়। গত বছর তিনি ১০ মাসের এক শিশুর ব্রেইন সার্জারির জন্য টাকা দিয়েছিলেন। তারও আগে ২০০৪ সালে তিনি ইন্দোনেশিয়ার সুনামি আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। রোনালদোর মহানুভবতা অবশ্য শুধুমাত্র দানে নয়। নিয়মিত রক্তদান করেন বলে কখনোই উল্কি আকান না। তাতে রক্ত দানে অসুবিধা হয়। অথচ ট্যাটু আকানো ফুটবলারদের কাছে নেশার মতো ।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

Ronaldo, Nepal, Earthquake, Aid, Donation, Football, Children, Save, Help