সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

momonul.jpg mkmkm.jpg

ক্রিকেট লিটল মমিনুল

টেস্ট ক্রিকেটে টানা সর্বোচ্চ অর্ধশতকের রেকর্ডটি দক্ষিণ আফ্রিকার এ বি ডিভিলিয়ারসের। ২০১২ সালের নভেম্বর থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারী পর্যন্ত টানা ১২ ম্যাচে অর্ধশতক রান করেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক ম্যাচটি মমিনুলের ক্যারিয়ারের তৃতীয় টেস্ট।

বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র লিটল মমিনুল। ক্যারিয়ারের শুরু  থেকে আজ অবধি যেভাবে খেলা শুরু করেছে তাতে অদূর ভবিষ্যতে সকল রেকর্ড তার দখলে আনা শুধু সময়ের ব্যাপার মাত্র।

চলতি মাসে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অর্ধশতক রান করে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং কিংবদন্তী ভিভ রিচার্ডসের পাশে নাম লিখিয়েছেন আমাদের লিটল মমিনুল। এ নিয়ে টানা ১১ টি টেস্টে ৫০ বা তার বেশি রানের ইনিংস খেললেন এই বাঁহাতি ব্যাটসম্যান। মিরপুর এ শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনে টানা একাদশ ম্যাচে অর্ধশতক তুলে নেন মমিনুল।

এই ম্যাচগুলো তিনি খেলেন ২০১৩ সালের অক্টোবর থেকে। গতকাল ৬টি চারের সাহায্যে ৮৩ বলে অর্ধশতক রান করেন। পাকিস্তানের বিপক্ষে এটি তার দ্বিতীয় অর্ধশতক। ওয়েস্ট ইন্ডিজের রিচার্ডস ছারাও টেস্ট ক্রিকেটে টানা ১১ ম্যাচে অর্ধশতক আছে ভারতের গম্ভীর ও টেনডুল্কার এবং ইংল্যান্ডের জন এডরিচের পাশে বসেছিলেন মমিনুল ।

টেস্ট ক্রিকেটে টানা সর্বোচ্চ অর্ধশতকের রেকর্ডটি দক্ষিণ আফ্রিকার এ বি ডিভিলিয়ারসের। ২০১২ সালের নভেম্বর থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারী পর্যন্ত টানা ১২ ম্যাচে অর্ধশতক রান করেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক ম্যাচটি মমিনুলের ক্যারিয়ারের তৃতীয় টেস্ট। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচের ২৩ ও ২৯ রান করেন মমিনুল। এর পর অর্ধশতক তার কাছে যেন ডাল ভাতের মত, প্রতি মাচেই তিনি অর্ধশতক রান পেয়েছেন। মমিনুলের আগের ১২ টি পঞ্চাশ পার হওয়া ইনিংসের ৪টিই তিন অংকের ঘর পেয়েছেন।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

Mominul, cricket, bangladesh, record, Test, Player, pride